বৃহস্পতিবার, ২৭ আগস্ট, ২০১৫

দশম শ্রেণীর তিন ছাত্রীকে অপহরণ করেছে ছাত্রলীগ নেতারা

ফেনী সদর উপজেলার কালিদহ ইউনিয়নের গোবিন্দপুর উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণীর তিন ছাত্রীকে মঙ্গলবার অপহরণ করেছে ছাত্রলীগ নেতারা। পরে সরকার দলীয় শীর্ষ নেতাদের চাপের মুখে বিকাল সাড়ে ৩টার দিকে তাদের বাড়ি পাঠিয়ে দেয়া হয়। তবে আওয়ামী লীগ নেতারা বিষয়টিকে প্রেম ঘটিত বলে দাবী করছেন।
এলাকাবাসী ও প্রত্যক্ষদর্শী সূত্র জানায়, মঙ্গলবার বেলা সাড়ে ১২টার দিকে তিন ছাত্রী ক্লাশ শেষে বাড়ি ফিরছিলো। পথিমধ্যে তারা ফেনী-সোনাগাজী সড়ক সংলগ্ন দক্ষিণ গোবিন্দপুর কলঘর নামক স্থানে পৌছলে পূর্ব থেকে ওৎ পেতে থাকা জেলা ছাত্রলীগের ক্রীড়া সম্পাদক শাহাদাত হোসেন শামীম, কালিদহ ইউনিয়ন সহ-সভাপতি মো: সৈকত ও ধলিয়া ইউনিয়নের সাবেক সাংগঠনিক সম্পাদক তাওহীদুল ইসলাম জোরপূর্বক মাইক্রোবাসে তুলে নেয়। পরে সম্ভাব্য সকল স্থানে খোঁজাখুজি করেও তাদের সন্ধান পাওয়া যায়নি। ঘটনাটি এলাকায় জানাজানি হলে ক্ষোভ ও অসন্তোষ ছড়িয়ে পড়ে। পরে দুপুরে বিদ্যালয় পরিচালনা পর্ষদ অপহরণকারী ও অপহৃতাদের অভিভাবকদের নিয়ে জরুরী সভা আহবান করে। ওই সভায় বিদ্যালয়ের সভাপতি ও জেলা আওয়ামীলীগের দপ্তর সম্পাদক শহীদ খোন্দকার, সদস্য ও সদর উপজেলা আওয়ামীলীগের যুগ্ম-সম্পাদক মীর হোসেন সহ সদস্য ও শিক্ষকগণ উপস্থিত ছিলেন। প্রায় ৪ ঘন্টা পর চাপের মুখে পড়ে তাদের বাড়ি পাঠিয়ে দেয়া হয়।
বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি শহীদ খোন্দকার অপহরনের বিষয়টি অস্বীকার করে জানান, প্রেম ঘটিত কারণে তারা ঘুরতে বেরিয়েছে। এ ঘটনায় ওই তিন ছাত্রীর অভিভাবকদের কাছ থেকে মুচলেকা নেয়া হয়েছে।