বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর, ২০১৬

পাকিস্তান ভূখণ্ডে অভিযানই হয়নি!



পাকিস্তান ভূখণ্ডে ঢুকে 'সার্জিক্যাল স্ট্রাইক' চালানোর কথা ঘোষণা করেছে ভারত। তবে পাকিস্তান দাবি করেছে, তাদের ভূখণ্ডে কোনো হামলাই চালানো হয়নি।
পাকিস্তান সেনাবাহিনীর দাবি, ভারতীয় সেনা পাক অধিকৃত কাশ্মীরে ঢুকে কোনো হামলা চালায়নি। নিয়ন্ত্রণ রেখার অন্য পাশ থেকে ভারত যে গোলাবর্ষণ করেছে মাত্র। ভারতের গোলাবর্ষণে পাকিস্তান বাহিনীর দুই জওয়ারের মৃত্যু হয়েছে বলেও পাকিস্তান জানিয়েছেন। পাকিস্তানের প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ এই হামলার তীব্র নিন্দা করেছেন।
পাকিস্তান সেনাবাহিনী বৃহস্পতিবার দুপুরে সংবাদ সম্মেলন করে জানিয়েছে, ভারত বাজার গরম করার চেষ্টা করছে। পাক অধিকৃত কাশ্মীরে কোনও সার্জিক্যাল স্ট্রাইক ভারত করেনি। মাঝেমধ্যেই নিজেদের এলাকা থেকে পাকিস্তানের দিকে ভারত যে ভাবে গোলাবর্ষণ শুরু করে, বুধবার মধ্যরাত থেকেও ভারত তা-ই করছিল। ভারতের এই গোলাবর্ষণের উপযুক্ত জবাব পাকিস্তান দিয়েছে বলে পাকিস্তান সেনার জনসংযোগ শাখার দাবি। তবে ভারতের গোলাবর্ষণে দুই পাকিস্তান জওয়ানের মৃত্যু হয়েছে বলে পাকিস্তান স্বীকার করেছে। পাক সেনার তরফে আরও বলা হয়েছে, ‘‘পাকিস্তানের মাটিতে ভারত যদি কোনো সার্জিক্যাল স্ট্রাইক চালায়, তা হলে পাকিস্তানও একই উপায়ে জবাব দেবে।’’