বুধবার, ২৮ অক্টোবর, ২০১৫

বেনাপোল সীমান্তে ‍বাংলাদেশিকে পিটিয়ে হত্যা করেছে বিএসএফ


বার বার ভারত-বাংলাদেশের বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও ভারতীয় সীমান্ত রক্ষীবাহিনী বিএসএফ এর উচ্চপর্যায়ের সীমান্ত হত্যা বন্দ বৈঠক করে অঙ্গীকার করলেও সীমান্ত হত্যাকাণ্ড বন্দ হয়নি।
বেনাপোলের পুটখালি সীমান্তের বিপরীতে ভারতের বন্যবাড়ি সীমান্তে বাংলাদেশি গরুর রাখাল মনিরুলকে (৩৫) পিটিয়ে নির্যাতন করে হত্যা করেছে বিএসএফ।
মঙ্গলবার ভোর বেলার দিক এ হত্যাকাণ্ড ঘটে থাকতে পারে বলে সীমান্ত মানুষের ধারণা করছে।নিহত মনিরুল বেনাপোল পোর্ট থানার পুটখালি ইউনিয়নের বালুন্ড গ্রামে মুনসুরের ছেলে।
নিহতর পারিবারিক সূত্র জানায়, সোমবার রাতে মনিরুল এবং তার সঙ্গে কয়েকজন ভারতে গরু আনতে যায়। কিন্তু রাতে আর তারা বাড়ি ফেরে নাই।মঙ্গলবার সকালে বেনাপোলে পুটখালি সীমান্তের বিপরীতে পানিতে লাশ ভাসতে দেখে পুটখালি বিজিবি ক্যাম্পে এলাকাবাসি খবর দেয় ।বিজিবি ঘটনাস্থলে যাওয়ার আগে ভারতের গাইদঘাটা থানার পুলিশ লাশ নিয়ে চলে যায়।
পুটখালি ২৩ বিজিবি ক্যাম্পের সুবেদার ফরিদউদ্দিন জানান, ঘটনাটি তারা শুনে গন্তব্য যাওয়ার আগে লাশ ভারতের পুলিশ নিয়ে গছে। তবে বাংলাদেশের গরুর রাখালের লাশ হলে তারা ফিরিয়ে আনার উদ্যোগ নিবে।
পুটখালি ইউনয়ন চেয়ারম্যান আ: গফফার ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, আমরা মনিরুলের লাশ ফিরিয়ে আনার ব্যাপারে চেষ্টা চালাচ্ছি।